জেমি জানালেন লা লিগার সি টিমে সুযোগ পেয়েছে বাংলাদেশের জিদান

জেমি জানালেন লা লিগার সি টিমে সুযোগ পেয়েছে বাংলাদেশের জিদান

বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া। ইংল্যান্ডে বেড়ে ওঠে এই ফুটবলার স্প্যানিশ লা লিগার ক্লাব রায়ো বায়োকানো সঙ্গে যুক্ত হয়েছেন। আজ (শনিবার) বিকেলে বাংলাদেশ সময় বিকেল চারটায় তিনি তার ফেসবুক পেজে স্প্যানিশ ক্লাবের সঙ্গে সম্পৃক্ততার ছবি পোস্ট করেন। যদিও সি টিম হওয়ায় ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইট, ট্রান্সফার মার্কেট কোথাও এই চুক্তির ব্যাপারে কিছু উল্লেখ নেই।

রায়ো বায়োকানো মূল দল তো নই-ই, কোন দলের সঙ্গে তিনি সংযুক্ত হয়েছেন এটি অবশ্য তার পোস্টে পরিষ্কার করেননি। ২০২১-২২ মৌসুমে তিনি রায় বায়োকানো সঙ্গে থাকবেন শুধু এটুকুই লিখেছেন। আর কিছু বিস্তারিত লিখেননি। ইংল্যান্ড প্রবাসী হলেও বাংলাদেশকে ভুলেননি। একটি স্প্যানিশ ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে তিনি বাংলাদেশের ফুটবলপ্রেমীদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশের জিদান মিয়া ইংল্যান্ডে কয়েকটি একাডেমিতে ট্রেনিং করেছেন। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২১ বছর বয়স্ক এই ফুটবলার প্রতিযোগিতামূলক আসরে খেলেননি গত কয়েক বছর। ভালকানোতে তিনি অনুশীলন ও ট্রেনিংয়ের সুযোগ পাবেন। এর পাশাপাশি প্রতিযোগিতামূলক ম্যাচে নিজেকে প্রমাণ করতে পারবেন কিনা সেটার উত্তর সময় বলবে। বাংলাদেশ খেলার ইচ্ছে রয়েছে জিদানের। তার বাবা সেটি আগেও জানিয়েছেন। তবে এখনো বাংলাদেশের পাসপোর্ট নেই জিদানের।

বাংলাদেশ দলের কোচ ডে অবশ্য বলেছেন, ‘জিদান বিভিন্ন জায়গায় অনুশীলন করেছে। লিগ না থাকা দলগুলোর হয়ে খেলেছে। যুক্তরাস্ট্রের নাইকি একাডেমিতেও ছিল। এর মানে তার মান আছে। তবে জিদানকে আগে নিজেকে প্রমাণ করতে হবে। খেলতে হবে। ফিট হতে হবে। শুনেছি ওর ইনজুরি ছিল। এছাড়া বাংলাদেশি পাসপোর্টও নেই। এখন লা লিগার সি টিমে সুযোগ পেয়েছে। এটা ভালো দিক।’

আপনি আরও পড়তে পারেন